Tuesday, May 14, 2013

হিটলার As Same As....


হিটলার ছোটবেলা একবার
দুষ্টামি করে তার
বন্ধুবান্ধবদের নিয়ে বলল
তাকে জার্মানীর প্রেসিডেন্ট
বলে মিছিল
দিলে সবাইকে মিষ্টি খাওয়াবে । তো সবাই
মিলে হিটলারকে জার্মানীর
প্রেসিডেন্ট বলে মিছিল দিল ।
পরে কথামত হিটলার তাদের
সবাইকে একটা মিষ্টির
দোকানে নিয়ে গেল এবং সবাইকে মিষ্টি খাওয়াল ।
সবাইকে মিষ্টি খাওনোর পর
হিটলার দোকানের বিল
না দিয়ে চলে যাচ্ছে ; এমন সময়
দোকানদার হিটলারকে মিষ্টির
বিল দিতে বলল । হিটালার বিল না দিয়ে বলল আমি জার্মানীর
প্রেসিডেন্ট আমার কি বিল
দিতে হয় ? দোকানদার বলল
কে বলেছে তুমি জার্মানির
প্রেসিডেন্ট ? তখন হিটলার বলল
দেখলেন না সবাই আমাকে জার্মানীর প্রসিডেন্ট
বলে মিছিল দিয়েছে । এসব
বলে সে বিল না দিয়ে চলে গেল ।
একসময় ঐ দুষ্টু হিটলার ঠিকই
জার্মানীর প্রেসিডেন্ট হলেন ।
তখন তাকে জিজ্ঞেস করা হল প্রেসিডেন্ট হবার পর এখন
আপনার প্রথম কাজ কি ? তখন
হিটলার বলল আমি ছোটবেলায়
দুষ্টামি করে এক মিষ্টির দোকান
থেকে বন্ধুদেরকে মিষ্টি খাইয়ে
কিন্তু তার বিল দেইনি । তাই আমার প্রথম কাজ হল ঐ মিষ্টির
দোকানদারের বিল পরিশোধ
করা । এই হল পৃথিবীর
সবচেয়ে ঘৃণীত ব্যাক্তির সততা ?
আর আমাদের দেশের
রাজনীতিবিদরা তো জনগণের টাকা চুরি কর সম্পদের পাহার
গড়া নিয়ে ব্যাস্ত । হিটলারের
মত সততা তাদের কাছ
থেকে কল্পনাও করা যায় না ।


No comments:

Post a Comment